চলতি বছর চারটি নতুন iPhone লঞ্চ করতে পারে Apple। সম্প্রতি প্রকাশিত রিপোর্ট থেকে জানা গিয়েছে চারটি নতুন ফোনের মধ্যে দুটি ফোনে 6GB RAM থাকবে। সম্ভবত iPhone 12 Pro আর iPhone 12 Pro Max ফোনে 6GB RAM ব্যবহার হতে পারে। যদিও অন্য দুই ফোনে 4GB RAM থাকবে। 2020 সালে 5G কানেক্টিভিটি সহ iPhone লঞ্চ করতে পারে Apple। থাকবে নতুন ক্যামেরা, তুলনামূলক ছোট নচ।

সম্প্রতি MacRumors ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্ট থেকে জানা গিয়েছে চলতি বছর চারটি নতুন iPhone লঞ্চ করবে Apple। এর মধ্যে দুটি iPhone-এ 6GB RAM থাকবে। একটি ফোনে 6.7 ইঞ্চি ডিসপ্লে থাকবে। অন্য ফোনে থাকবে 6.1 ইঞ্চি ডিসপ্লে। অন্য দুই iPhone-এ থাকবে 4GB RAM। এই দুই ফোনে 6.1 ইঞ্চি ও 5.4 ইঞ্চি ডিসপ্লে ব্যবহার হবে। এক Apple বিশ্লেষক জানিয়েছেন চলতি বছর চারটি নতুন iPhone এই OLED ডিসপ্লে ব্যবহার হবে। এছাড়াও চারটি নতুন ফোনেই iPhone 11 সিরিজের থেকে বড় ব্যাটারি ব্যবহার হবে।

এছাড়াও শীঘ্রই বাজেট সেগমেন্টে নতুন স্মার্টফোন লঞ্চ করতে চলেছে Apple। সম্প্রতি iPhone SE 2 ফোনের একটি 360 ডিগ্রি রেন্ডার সামনে এসেছে। সেখানে সব দিক থেকে এই ফোন দেখা গিয়েছে। এই ফোনে থাকছে iPhone 8 এর মতো ডিজাইন। ছবিতে নতুন iPhone SE 2 ফোনের পিছনে একটি ক্যামেরা দেখা গিয়েছে। ফেস Face ID এর পরিবর্তে নতুন বাজেট স্মার্টফোনে Touch ID ব্যবহার করেছে Apple। এই ফোনে থাকবে একটি 4.7 ইঞ্চ IPS ডিসপ্লে। অন্য এক রিপোর্ট থেকে জনা গিয়েছে iPhone SE2 এর পরিবর্তে iPhone 9 নামে লঞ্চ হতে পারে এই ফোন।

iPhone SE 2 এর পিছনে একটি মাত্র ক্যামেরা থাকবে। iPhone XR ফোনে একই ক্যামেরা ডিজাইন ব্যবহার হয়েছিল। ডিসপ্লের উপরে ও নীচে চওড়া বেজেল থাকবে। ডিসপ্লের নীচে হোম বাটনে থাকবে Touch ID। নতুন বাজেট স্মার্টফোনে একটি 4.7 ইঞ্চি IPS LCD ডিসপ্লে ব্যবহার করবে Apple।

iPhone SE 2 ফোনে A13 Bionic চিপ ব্যবহার হতে পারে। 2019 সালে iPhone 11, iPhone 11 Pro আর iPhone 11 Pro Max ফোনে একই চিপসেট ব্যবহার হয়েছিল। iPhone SE 2 ফোনের ব্যাটারি ও ক্যামেরার স্পেসিফিকেশন জানা যায়নি। অনেকেই বলছেন iPhone 9 নামে এই ফোন লঞ্চ করতে পারে Apple।

Content Protection by DMCA.com