ভিন্ন ভিন্ন পর্দার মাপে এ বছর চারটি নতুন আইফোন উন্মোচন করতে পারে অ্যাপল। প্রতিষ্ঠানের এশিয়ান সরবরাহ চেইনের এক সূত্রের বরাত দিয়ে ডিভাইসগুলোর নকশার বিস্তারিত তথ্য তুলে ধরেছেন অ্যাপল বিশ্লেষক মাকোটাকারা।

ADVERTISEMENT

প্রতিবেদনে দাবি করা হয়েছে তিনটি মাপে বাজারের আনা হবে আইফোন ১২। ৫.৪ ইঞ্চি, ৬.১ ইঞ্চি এবং ৬.৭ ইঞ্চি। এর মধ্যে ৬.১ ইঞ্চি আইফোন ১২-এর দু’টি মডেল উন্মোচন করবে অ্যাপল– খবর আইএএনএস-এর।

৬.৭ ইঞ্চি মডেলের আইফোন ১২-এর পুরুত্ব হবে ৭.৪ মিলিমিটার, যা আইফোন ১১ প্রো ম্যাক্সের চেয়ে প্রায় ১০ শতাংশ কম। আইফোন ১১ প্রো ম্যাক্সের পুরুত্ব ৮.১ মিলিমিটার।

পাশাপাশি ৬.৭ ইঞ্চি মডেলটি আইফোন ১১ প্রো ম্যাক্সের চেয়ে কিছুটা লম্বা হবে বলেও দাবি করা হয়েছে। ডিভাইসটির পেছনে থাকবে ট্রিপল-লেন্স ক্যামেরা ব্যবস্থা।

সম্প্রতি জেপি মরগান বিশ্লেষক সামিক চ্যাটার্জিও দাবি করেছেন ২০২০ সালে একটি ৫.৪ ইঞ্চি, দুইটি ৬.১ ইঞ্চি আইফোন এবং ৫জি সংযোগসহ একটি ৬.৭ ইঞ্চি আইফোন বাজারে আনবে অ্যাপল।

এর আগে খ্যাতনামা অ্যাপল বিশ্লেষক মিং-চি কুয়ো দাবি করেছেন, ২০২০ সালের প্রথমার্ধে নতুন একটি আইপ্যাড প্রো, একটি ম্যাকবুক এবং একটি অগমেন্টেড রিয়ালিটি (এআর) হেডসেট উন্মোচনের পরিকল্পনা করছে অ্যাপল।

কুয়োর ধারণা প্রথম এআর হেডসেট আনতে তৃতীয় পক্ষের সঙ্গে যুক্ত হবে অ্যাপল।

Content Protection by DMCA.com