মার্কিন যুক্তরাষ্ট্রে চলছে CES 2020 ইভেন্ট। সেখানে বিশ্বের তাবড় কম্পিউটার প্রস্তুতকারী কোম্পানিগুলি একের পর এক নতুন ল্যাপটপ লঞ্চ করছে। ঠিক সেই সময়ে ভারতে MarQ ব্র্যান্ডের অধীনে নতুন ল্যাপটপ লঞ্চ করল Flipkart। নতুন এই ল্যাপটপের নাম Falkon Aerbook। ভারতে শুধুমাত্র Flipkart থেকে এই ল্যাপটপ পাওয়া যাবে। MarQ Falkon Aerbook এর দাম 39,990 টাকা।

16.5 মিমি চওড়া Falkon Aerbook এর ওজন মাত্র 1.26 কিলোগ্রাম। এই ল্যাপটপে থাকছে একটি 13.3 ইঞ্চি ফুল এইচডি আইপিএস ডিসপ্লে। ল্যাপটপের ভিতরে রয়েছে 8th Gen Intel Core i5 প্রসেসর, 8GB RAM আর 256GB SSD স্টোরেজ। এই ল্যাপটপে আলাদা SSD স্লট থাকছে। সেখানে 1TB পর্যন্ত SSD স্টোরেজ ব্যবহার করা যাবে। ট্র্যাকপ্যাডে থাকছে মাল্টিটাচ জেসচার। Falkon Aerbook এ থাকছে 37 Whr ব্যাটারি। কোম্পানির দাবি এক চার্জে 5 ঘণ্টা চলবে এই ল্যাপটপ। লঞ্চের সময় Flipkart জানিয়েছে গোটা দেশে 10,000 এর বেশি পিন কোডে বাড়ি গিয়ে এই ল্যাপটপের ওয়্যারিন্টি দেবে কোম্পানি।

Flipkart জানিয়েছে কয়েক লক্ষ গ্রাহকের রিভিউ পর্যালোচনা করে Falkon Aerbook ডিজাইন করা হয়েছে। কম দামে হালকা-পাতলা ল্যাপটপের চাহিদা থাকলেও এই মুহূর্তে বাজারে এই সেগমেন্টে কোন ল্যাপটপ নেই। এবার Microsoft-এর সাথে হাত মিলিয়ে ল্যাপটপ লঞ্চ করল কোম্পানিটি। Flipkart জানিয়েছে আগামী দুই বছর হালকা-পাতলা ল্যাপটপের বাজার 18 শতাংশ থেকে বেড়ে 65 শতাংশ হবে।

Content Protection by DMCA.com